বিশেষ প্রতিনিধি: টানা দ্বিতীয় বারের মত গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান হচ্ছেন বর্তমান দায়িত্বে থাকা ডাকসুর সাবেক ভিপি আখতারুজ্জামান।

গাজীপুর জেলা পরিষদ ভবন

গাজীপুর জেলা পরিষদ ভবন

সব জল্পনা- কল্পনার অবসান ঘটিয়ে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি। বিএনপি নির্বাচনে অংশ না নেয়ায় আবারও তিনিই চেয়ারম্যান হতে যাচ্ছেন। এখন বাকি শুধু আনুষ্ঠানিকতা।

শুক্রবার রাতে গণভবনে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের সভায় সারা দেশে ৬১ জন প্রার্থীর তালিকা চূড়ান্ত করে দলটি। পরে সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এসময় ওবায়দুল কাদের জানান, তৃণমূলের কাছে প্রস্তাব চাওয়া হয়েছিল। সেই প্রস্তাবের ওপর যাচাই-বাছাই করে এই তালিকা চূড়ান্ত করা হয়েছে।

জানা যায়, আগামী ২৮ ডিসেম্বর এই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না বলে আগেই ঘোষণা দিয়েছে। এজন্য এই নির্বাচন নিয়ে তেমন কোনো উত্তাপ নেই। তবে সরকারি দলের প্রার্থী কেন হচ্ছেন সেটা নিয়ে রয়েছে ব্যাপক কৌতূহল। যারা মনোনয়ন পাবেন তারাই যে জেলা পরিষদের চেয়ারম্যান হচ্ছেন সেটা অনেকটা নিশ্চিত। তিন পার্বত্য জেলা বাদে দেশের ৬১টি জেলা পরিষদে এই নির্বাচন হবে।

আশপাশের জেলাগুলোতে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তরা হলেন : টাঙ্গাইলে ফজলুর রহমান খান ফারুক, মানিকগঞ্জে গোলাম মহীউদ্দীন, ঢাকায় মাহবুবুর রহমান, মুন্সীগঞ্জে মহিউদ্দিন, গাজীপুরে আখতারুজ্জামান, নরসিংদীতে অ্যাডভোকেট আসাদোজ্জামান, কিশোরগঞ্জে জিল্লুর রহমান, ফরিদপুরে লোকমান হোসেন মৃধা, রাজবাড়ীতে ফকীর আব্দুল জব্বার, মাদারীপুরে মিয়াজউদ্দিন খান, শরীয়তপুরে ছাবেদুর রহমান (খোকা শিকদার), গোপালগঞ্জে চৌধুরী এমদাদুল হক এবং নারায়ণগঞ্জে আনোয়ার হোসেন। এসময় সারাদেশের ৬১ জনের নাম প্রকাশ করে দলটি।

গাজীপুর টাইমস ২৬/১১/১৬/০০৭

Share.

Comments are closed.