আশরাফুল আলম সেলিম: শ্রীপুরের বরমীতে শীতলক্ষ্যা নদীর বরামা এলাকায় ড্রেজার ডুবির ঘটনায় ২ শ্রমিক নিখোঁজ রয়েছে। নিখোঁজ শ্রমিকরা হলেন, বাঘের হাট জেলার রুবেল মিয়া (৩০) ও বরিশাল জেলার সোহাগ মিয়া (৩২)।

শীতলক্ষ্যা  নদীতে নিখোঁজ শ্রমিকদের উদ্ধারের চেষ্ট

শীতলক্ষ্যা নদীতে নিখোঁজ শ্রমিকদের উদ্ধারের চেষ্ট

স্থানীয়রা জানায়, সাথে থাকা অপর ৫ শ্রমিক নিরাপদে তীরে আসতে সক্ষম হয়েছে। তীরে আসা শ্রমিকরা হলেন,আল-আমিন (২০),আলমগীর (২২),মিজানুর রহমান (২১),শহিদ মিয়া (৩০),আব্দছ সালাম (৩৩)। তারা সবাই ওই ড্রেজারে বালু উত্তলনের কাজ করতেন।

তীরে আসা আলমগীর হোসেন জানান,১৮ অক্টোবর মঙ্গলবার মধ্যরাতে আমারা সবাই বালু উত্তলন শেষ করে ড্রেজারের মধ্যে ঘুমিয়ে পরি। হঠাৎ করে দেখি ড্রেজার নদীতে তলিয়ে যাচ্ছে,আমরা ৫ জন তারাহুরু করে ড্রেজার থেকে বের হয়ে সাতার কেটে তীরে আসতে পেরেছি। কিন্তু রুবেল আর সোহাগ ড্রেজারের ভিতরেই আটকা পরে যায়।

ডুবে যাওয়া ড্রেজার মালিক হাবিব জানান,তীরে উঠে আসা শ্রমিক আল-আমিন মোবাইল ফোনের মাধ্যমে আমাকে জানায় আমাদের ড্রেজার পানির নিচে তলিয়ে গেছে,আমারা ৫ জন তীরে আসতে পারলেও রুবেল আর সোহাগ ড্রেজারের ভিতরেই আটকা পরে রয়েছে। খবর পেয়ে টঙ্গি ফায়ার সার্ভিসের ডুবুরী দল সন্ধা ৬ টার সময় ঘটনাস্থলে এসে প্রায় তিন ঘন্টা চেষ্টা করেও নিখোঁজ শ্রমিকদের সন্ধান করতে পারেনি।

ডুবুরী দলের টিম লিডার মোহাম্মদ হোসেন জানান, ড্রেজারটি পানির নিচে আড়াআড়ি ভাবে পরে থাকার কারনে ডুবুরী দল ড্রেজারের কেভিনের ভিতরে প্রবেশ করতে পারেনি।

গাজীপুর টাইমস/১৯/১০/১৬/০০৭

Share.

Comments are closed.